একনজরে

10/recent/ticker-posts

Beyonce grammy history গ্রামি অ্যাওয়ার্ডের মঞ্চে রেকর্ড,ইতিহাস সৃষ্টি করলেন পপ তারকা বিয়ন্সে


এ বছর ৬৫ তম গ্র্যামির আসরে সবচেয়ে বেশী মনোনয়ন পেয়েছিলেন গায়িকা বিয়ন্সে।

খোশখবর ডেস্কঃ ৬৫ তম গ্রামি অ্যাওয়ার্ডের মঞ্চে মোট চারটি পুরস্কার পেয়ে এই পুরস্কারের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করলেন পপ তারকা বিয়ন্সে। সব মিলিয়ে মোট ৩২ টি পুরস্কার নিয়ে সবচেয়ে বেশিবার গ্র্যামি পুরস্কারপ্রাপ্ত শিল্পীর তালিকার শীর্ষে উঠলেন মার্কিন যুক্তরাষ্ট্রের এই শিল্পী। এর আগে প্রয়াত সংগীত পরিচালক জর্জ সলতি ৩১ বার গ্র্যামি পুরস্কার পান। প্রায় দু দশক ধরে তাঁর দখলেই ছিল এই রেকর্ড। এবার তাঁকে পেছনে ফেলে সামনে এগিয়ে গেলেন বিয়ন্সে।



গ্র্যামি পুরস্কার হল মার্কিন যুক্তরাষ্ট্রের দ্য রেকর্ডিং অ্যাকাডেমির বার্ষিক পুরস্কার।এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার। সঙ্গীত শিল্পে অসাধারণ কৃতিত্বের জন্য প্রদান করা হয় এই সম্মান। ১৯৫৮ সালে প্রথম এই পুরস্কার দেওয়া শুরু হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হত। এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার।



আরও পড়ুনঃ গড়লেন বিশ্বরেকর্ড,ইউটিউবে সবচেয়ে বেশী স্ট্রিমিং অলকা ইয়াগনিকের গান

এ বছর ৬৫ তম গ্র্যামির আসরে সবচেয়ে বেশী মনোনয়ন পেয়েছিলেন গায়িকা বিয়ন্সে। আট বছর পর ২০২২এর জুলাই মাসে মুক্তি পায় তাঁর ৭ম স্টুডিও অ্যালবাম ‘রেনেসাঁ’। আর মুক্তি পেতেই তা ঝড় তোলে শ্রোতাদের মধ্যে। এবারের গ্র্যামি অ্যাওয়ার্ডসের আসরে সর্বোচ্চ ৯টি মনোনয়ন পান বিয়ন্সে। তাঁর স্বামী জে জেড-এর পাশাপাশি তাঁরও গ্র্যামিতে ৮৮ বার নমিনেশনের রেকর্ড রয়েছে।

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ