একনজরে

10/recent/ticker-posts

Ricky kej grammy অ্যালবাম ‘ডিভাইন টাইডস’-এর জন্য তৃতীয় গ্র্যামি জিতলেন রিকি কেজ


সারা বিশ্বের শিল্পীদের সমন্বয়ে তৈরি 'ডিভাইন টাইডস' হল আমাদের প্রকৃতির প্রতি এক শ্রদ্ধার্ঘ।

খোশখবর ডেস্কঃ তৃতীয় গ্র্যামি পুরস্কার জিতলেন ভারতের রিকি কেজ। এবার তাঁর অ্যালবাম ‘ডিভাইন টাইডস’-এর জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন।আইকনিক ব্রিটিশ রক ব্যান্ড দ্য পুলিশ-এর ড্রামার স্টুয়ার্ট কোপল্যান্ডের সঙ্গে যৌথভাবে পুরস্কারটি পেয়েছেন। সারা বিশ্বের শিল্পীদের সমন্বয়ে তৈরি 'ডিভাইন টাইডস' হল আমাদের প্রকৃতির প্রতি এক শ্রদ্ধার্ঘ। সমালোচকদের বিপুল প্রশংসা পাওয়া এই অ্যালবামে ৯টি গান এবং ৮টি মিউজিক ভিডিও রয়েছে। এতে ভারতীয় হিমালয়ের অপূর্ব সৌন্দর্য থেকে স্পেনের বরফ ঢাকা বনাঞ্চল পর্যন্ত বিশ্বজুড়ে চিত্রায়িত করা হয়েছে। গ্র্যামি জয়ের খবর টুইট করে নিজেই দিয়েছেন রিকি কেজ।

আরও পড়ুনঃ অ্যালবাম ‘ডিভাইন টাইডস’-এর জন্য তৃতীয় গ্র্যামি জিতলেন রিকি কেজ


গ্র্যামি পুরস্কার হল মার্কিন যুক্তরাষ্ট্রের দ্য রেকর্ডিং অ্যাকাডেমি প্রবর্তিত বার্ষিক পুরস্কার।এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার। সঙ্গীত শিল্পে অসাধারণ কৃতিত্ত্বের প্রদান করা হয় এই সম্মান। গ্র্যামিকে বলা হয় মিউজিক জগতের অস্কার। এটি ১৯৫৮ সালে প্রথম এই পুরস্কার দেওয়া শুরু হয়। রিকি কেজের অ্যালবাম ডিভাইন টাইডস সেরা ইমারসিভ অডিও অ্যালবাম বিভাগে মনোনীত হয়েছিল। তিনি আইকনিক ব্রিটিশ রক ব্যান্ড দ্য পুলিশ-এর ড্রামার স্টুয়ার্ট কোপল্যান্ডের সঙ্গে যৌথভাবে পুরস্কারটি পেয়েছেন।

ছবি সৌজন্যঃ টুইটার  


মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ৬৫ তম গ্র্যামির আসরে ফলাফল ঘোষণা করা হয়। এই গানটি ছিল কোপল্যান্ডের সঙ্গে কেজের যৌথ কাজ। ২০২২ সালে সেরা নিউ এজ অ্যালবামের জন্যও গ্র্যামি এসেছিল তাঁদের ঝুলিতে। ২০১৫ সালে তাঁর অ্যালবাম 'উইন্ডস অফ সামসার'-এর জন্যও গ্র্যামি জিতেছিলেন রিকি। এবার তৃতীয়বার গ্র্যামি জিতলেন ভারতীয় সঙ্গীত পরিচালক রিকি কেজ। ভারতীয় হলেও রিকির জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রে।

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ।তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ