একনজরে

10/recent/ticker-posts

Retires After 74 Years চাকরিতে একটি দিনও ছুটি নেন নি, রেকর্ড ৯০ বছরের মহিলার

   ১৯৪৯সালে, মেবান ডিলার্ডস-এ লিফট গার্ল হিসাবে কাজ শুরু করেন


খোশখবর ডেস্কঃ একদিনও স্কুল কামাই না করা পড়াশুনোয় মনোযোগী ছাত্র-ছাত্রীর কথা মাঝেমধ্যেই উঠে আসে খবরে।কিন্তু কর্মক্ষেত্রকে ভালবেসে একদিনও অফিস কামাই না করার রেকর্ড? – হ্যাঁ সেটাই করে দেখিয়েছেন টেক্সাসের ৯০ বছর বয়সী মহিলা মেলবা মেবানে।ওয়েবসাইট Shethepeople – এর মার্কিন সংস্করণ এ তথ্য দিয়েছে।  

আরও পড়ুনঃ সবচেয়ে বেশি বই পড়ে ভারতীয়রা, ইউরোপ-আমেরিকা নয় - বই পাঠে এগিয়ে এশিয়ার মানুষ

মেলবা মেবানে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের টাইলারের ডিলার্ডস ডিপার্টমেন্টাল স্টোরে ৭৪ বছর ধরে কাজ করে সদ্য অবসর নিয়েছেন। ১৯৪৯সালে, মেবান ডিলার্ডস-এ লিফট গার্ল হিসাবে কাজ শুরু করেন।এরপর তাঁর কাজের জায়গা হয় প্রসাধনী বিভাগ।তবে শুধুই চাকরি নয়, মেবান তাঁর কাজ, ডিপার্টমেন্টাল স্টোর এবং সেখানে আসা ক্রেতা সবাইকেই ভালবেসে ফেলেছিলেন।না হলে মেবানে কর্মক্ষেত্রে একটি দিনও(এমন কী শরীর খারাপের জন্যও নয়) অনুপস্থিত না থেকে প্রায় পৌনে ১০০ বছর ধরে অবিরাম কাজ করে যাবেন কেন? ডিপার্টমেন্টাল স্টোর ম্যানেজমেন্টের বর্ণনা অনুযায়ী তিনি কাজের পাশাপাশি খেতে, হাসতে এবং আনন্দে সময় কাটাতে পছন্দ করতেন।তিনি তার  বিরাট কর্মজীবনে বহু ক্রেতার সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে ফেলেছিলেন।

ছেলের সঙ্গে মেলবা মেবানে

ডিলার্ড'স টাইলার স্টোরের স্টোর ম্যানেজার জানিয়েছেন মেবেন ছিলেন এমন একজন – যাঁর মতন কর্মীকে গ্রাহক পরিষেবা নিশ্চিত করার জন্য একটি কোম্পানি সবসময় চায়।দীর্ঘ অভিজ্ঞতার নিরিখে তিনি হয়ে উঠেছিলেন একজন প্রশিক্ষক।তিনি কারও কাছে প্রশিক্ষক,কারও কাছে একজন বন্ধু এবং কারও কারও কাছে একজন মায়ের মতন হয়ে উঠেছিলেন।সহকর্মী ও গ্রাহকদেরদের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল প্রশংসনীয়।ডিলার্ড জানিয়েছে মেবানে না থাকলে অনেক গ্রাহক দোকান ছেড়ে যেতেন।

আরও পড়ুনঃ Most Viewed Video পৃথিবীর জনসংখ্যার দেড় গুণ ভিউ যে ইউটিউব ভিডিওর

মেবনেরএই দীর্ঘ দশকের পরিষেবা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেছে কোম্পানি।একটি অনুষ্ঠানের মাধ্যমে স্টোরের দীর্ঘতম কর্মরত কর্মচারী হওয়ার জন্য শ্রেষ্ঠত্বের একটি শংসাপত্রও দেওয়া হয়েছে তাঁকে।অবসরের পর এখন কী করবেন কাজ পাগল মেলবা মেবানে? সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এখন ভাল মন্দ খাওয়া, ভ্রমণ এবং বিশ্রামের পরিকল্পনার কথাই জানয়েছেন তিনি।


তথ্য ও ছবি – www.shethepeople.tv

[ছবি সৌজন্যঃ খোশখবর সাইটে ব্যবহৃত ছবিগুলি নেওয়া হয়েছে পিক্সাবে, আনস্প্ল্যাস, ফ্রিপিক, উইকিমিডিয়া কমন্স, গুগল ফটো সহ বিভিন্ন নিজস্ব সূত্র থেকে]

[ জ্ঞান বা তথ্যের কোনও কপিরাইট হয় বলে আমরা মনে করি না। পৃথিবীর বুকে প্রকাশিত অগুনতি বই, লাইব্রেরিতে ঠাসা সমুদ্র সমান জ্ঞান, অন্তর্জালে ছড়িয়ে থাকা আকাশ সমান তথ্য থেকে দু-একটি তুলে এনে পাঠকদের সামনে রাখাই এই ব্লগসাইটের কাজ। তবে জ্ঞানত কোনও ভুল,বিকৃত বা অন্ধ ভাবনার তথ্য প্রকাশ করবে না ‘খোশখবর’।] 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ